B-68#FOOD PROCESSOR (আটা মাখার যন্ত্র)

 ( আটা মাখার যন্ত্র)



যাক কথা দিয়েছিলাম তাই আবারও নিয়ে এলাম শুধু আপনার আমার নিত্যপ্রয়োজনীয় ব্যবহারের জিনিস হয়তো বা খুবই সামান্য এর মূল্য আপনার কাছে,কিন্তু তার বোধ টা একেবারেই কাজ করে  হেঁসেলে মহিলাদের , যারা অনবরতই শুধুই আপনাকে সন্তুষ্ট করার জন্য এগিয়ে চলেছেন , রান্না ঘরে প্যাঁচ প্যাঁচে গরমে মেখেই চলেছে , তার সাথে বয়সের সঙ্গে তাল মিলিয়ে  মাখতে মাখতে হাতে ব্যাথা, আর সেই কষ্টের লাঘবের আরেকটা নাম হোলো আটা মাখার যন্ত্র, সঙ্গে উপরি পাওনা মশলা গুঁড়ো, ফলের রস, আর সবজি কাটার অভিনব উপায়। দেখেছেন অনেকেই এ যন্ত্র কিন্ত হলপ করে বলতে পারি আটা যেভাবে মাখা যায়, তাও আবার এতো সহজেই,  অনেক বিশ্বাসের সাথে বলতে পারি আমি নিজে অন্তত দেখি নি এযাবৎ। যদিও ব্যবহার করছি প্রায় আট বছর তো হবেই। বর্তমানে যে ছবিটা দেখাচ্ছি সেটি হোলো বাজাজের BAJAJ FX -10 ।

শুরুকরি আটামাখা দিয়ে ,যে ভাবে আমার নিজের পার্সোনালে প্রত্যেক টি মহিলা লিখেছেন ও বলেছেন, জেনে ও দেখে ভারী অবাক লেগেছে, সত্যিই তো মহিলারা এ কষ্টের দিন থেকে রেহাই পেতে চান চিরতরে।
নিচে যেই ছবিটা দেওয়া হোলো সেটি হোলো আটামাখার ব্লেড, আরো তিনটি উপযোগী ব্যবহারের উপকরণ  যা সাহায্য করবে আপনার আটা মাখাকে তাই তাদের ছবি নিচে দেওয়া হোলো।

যাক এবারে বলি কোনটা কি ভাবে দেবেন, তাই একেকটা আলাদা করে ছবি শেয়ার করলাম, এর একটাই কারণ তাহলে আপনার বুঝতে সুবিধে হবে, উপকরণ গুলি কি ভাবে সেট করবেন।
এবারে আশা যাক একেবারেই ভিডিওতে যেখানে দেখেই বুঝতে পারবেন কি ভাবে আটা মাখা হয়,আপনার কষ্টের দিন শেষ, বাকিটা ভিডিওতে দেওয়া হোলো। হ্যাঁ আরেকটা কথা যেটা সেটা হোলো বাকি অন্যান্য ভিডিও গুলো দেখানো হোলো না, যা উপরে বলা হয়েছে, সেটা manual এর কোম্পানির লোক যখন আসবে তাদের থেকেই বিস্তারিত জেনে নেবেন। এক্ষুনি নিজেই দেখতে পাবেন আপনার আটা মাখার যন্ত্র খুব বেশি হলে সময় নেবে তিন থেকে চার মিনিট তাও বা হয়তো না।





শুধু এতটাই বলতে পারি এক্ষেত্রে কোনোরকমের COST BENEFIT ANALYSIS করা সম্ভব নয়, কারণ যেটা খরচ সেটা আপনার ELECTRICITY, বাকিটা দাদাদের বলছি, আপনি দিদি বৌদি মাসিমার কাছ  থেকে প্রতি মাসে যেটা নেবেন অতি অবশ্যই একশো টাকা, কারণ হাতে ব্যাথা গায়েব, আপনাকে আর কখনো VOLINI, বা এই ধরণের মলম দাদাকে কিনতে হবে না। বাকি জীবনটা দুজনেই হাতেহাত ধরে এগিয়ে যান আর আমাকে একটু শেয়ার করে দিন, আরেক দিদি বৌদির বাড়িতে যাওয়ার জন্য, কারণ বেচারারা এখনো কষ্ট পাচ্ছেন হাতের ব্যাথায়, কেনা হয়নি তাদের ও এই আটা মাখার যন্ত্র। দেখি আমি আশারাখি নিশ্চয় তাদেরও উপকারে আসতে পারি আমি নিজে।








Comments

sadamata101.blogspot.com

B-47#বিশ্বকর্মা_পূজো

সন্তোষ ঢাকি

B-71#GANESH_PRASADAM. ( গনেশজির ভোগ নিবেদন মোদক ও পূরণ পুলি)