B-59 #SUSHANT_SINGH_RAJPUT , Sushant Singh Rajput Instagram, Sushant Singh Rajput Twitter, Sushant Singh Rajput age, Sushant Singh Rajput GF, Sushant Singh Rajput family, Sushant Singh Rajput upcoming movies ,Sushant Singh Rajput net worth



আচ্ছা ভাবুন তো, SUSHANT SINGH RAJPUT এর কোনো পক্ষপাতিত্ব করছি না, কোনো রাজনৈতিক দলের উপর আঙ্গুল তুলছি না, সারা পৃথিবী জুড়ে মানুষজন কি এতই বোকা যাঁরা সমানেই SUSHANT SINGH RAJPUT  কে একাধারে সমর্থন করেই  চলেছেন। SUSHANT আত্মঘাতী হয়েছিল নাকি তাকে মেরে ফেলা হয়েছিল সে প্রমান সাপেক্ষ, তবে প্রমাণও ভুঁড়ি ভুঁড়ি সমানেই বেরিয়ে চলেছে সুশান্তের পক্ষে। কিন্ত কি কি অসাধারণ ক্ষমতার অধিকারী ছিল এই SUSHANT SINGH RAJPUT আসুন জেনে নেওয়া যাক, যে কারণে মানুষ আজও ভুলতে পারছেন না তাকে।

1. DATE OF BIRTH OF SUSHANT SINGH RAJPUT 

এই প্রতিভাবান SUSHANT SINGH RAJPUT  ছেলেটির জন্ম 21ST JANUARY, 1986 সালে, মাতা  উষা সিং, পিতা কৃষ্ণকুমার সিং, 
জন্ম বিহারের পূর্ণিয়া শহরে মহিদা গ্রামে পৈতৃক ভিটেবাড়ির নাম “BARHARA - KOTHI", তার পরবর্তী জীবন শুরু পাটনায় রাজীব নগর এলাকায় আর স্কুল জীবন পাটনায় "ST. KAREN'S HIGH SCHOOL"

মাথার উপর চার দিদি, আর সে ছিল সর্বকনিষ্ঠ। sushant এর দিদিদের নাম নিতু সিং, মিতু সিং, প্রিয়াঙ্কা সিং, স্বেতা সিং।
Sushant singh Rajput এর মৃত্যু ছিল রহস্যে ঘেরা,14th june 2020,মুম্বায়ে তাঁর নিজ বাসভবনে মৃত অবস্থায় পাওয়া যায়। উচ্চতায় সে ছিল 183cm, আর ওজন ছিল আনুমানিক 70 kg-80kg র মধ্যে। ছোটো থেকেই দিদিদের কাছে নানান  শিক্ষায় সে পারদর্শী হয়ে উঠেছিল প্রায় প্রতিটি ক্ষেত্রেই। বড়দির নাম নীতু সিং যাকে  সে ভালোবেসে ডাকতো রানী দিদি বলে । এই বড়দিই তাকে তালিম দিয়েছিলো physics সম্বন্ধে এক বিস্তারিত জ্ঞান, আর সেখান থেকেই তার ভালো লাগা শুরু physics এর প্রতি।

কোনো দিদির থেকে সে শেখে গাড়ি ও বাইক চালানো, আবার আরেক দিদি তাকে পারদর্শী করেছিলো  ক্রিকেটে, অর্থাৎ দিদিদের অদম্য শিক্ষায় সে পুরোপুরি ব্রতী ও পারদর্শী হয়ে উঠেছিল। জীবন এসে থমকে দাঁড়ায় মাত্র ষোলো বছর বয়সে যেদিন মা চিরতরে বিদায় নেন  তার জীবন থেকে।

 
মায়ের সাথে sushant এর ছবি

আসুন জেনে নেওয়া যাক তাঁর একেবারে ব্যক্তিগত কিছু তথ্য-

Favourite color                 :-  Black.

Favourite sports.              :-  Tennis. 

Favourite Cricketer         :-  Sourav Ganguly.

Favourite Dishes.             :-  Aloo Paratha,  Butter Chicken,Praw Curry. 

Favourite Actor               :-   James Dean,Ryan Gosling,Keanu Reeves,
                                               Shah Rukh Khan, Daniel Day Lewis.

Favourite Instrument     :-   Guitar, and String Instrument.

Favourite Books              :-  Unbearable Lightness of Being, Hundred Years 
                                               of Solitude, and Norwegian Wood.


2  . AMBIDEXTERITY OF SUSHANT SINGH RAJPUT 

জন্ম থেকেই Sushant ছিল এক অপরিসীম ক্ষমতার ও দক্ষতার অধিকারী যা দিদিদের অবাক করে দিত, কি সেই ক্ষমতা যা কোটিতে হয়তো একটা হয় এই ক্ষমতা তাও আবার উল্টো করে লেখা। অনেকে আছেন একসাথে ডান হাতেও  লেখেন আবার বাম হাতেও লেখেন।  কিন্তু SUSHANT SINGH রাজপূত লিখতে পারেন তাও আবার উল্টো যাকে বলা হয়  MIRROR IMAGE , অর্থাৎ আরো পরিষ্কার ভাবে বললে ডান  হাতের লেখা যদি আয়নার সামনে ধরা হয় তাহলে আসল লেখাটা ফুটে উঠবে। এক অর্থে একটা আসল প্রতিরূপ।

এহেন ব্যক্তিতত্বের Sushant  ছিল এখানেও ব্যতিক্রমী সে ডান হাতে লিখতো MIRROR IMAGE আর বাম হাতে আসল লেখা, ইতিহাস ও গবেষণায় বলা হচ্ছে  পৃথিবীর যা জনসংখ্যা তার মাত্র 1% মানুষই এই কাজে পটু যাকে ইংরেজিতে বলা হয় AMBIDEXTERITY

3. SUSHANT SINGH RAJPUT AFFECTION TOWARDS STUDY 


Sushant লেখাপড়ায় ছিল এক প্রতিভাবান ব্যক্তিত্ব  physics Olympiad এ সে  Gold Medalist এ কথা আপনারা সবাই জানেন, আর ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রে সে ছিল AIEEE তে সপ্তম স্থানাধিকারী।আরো বিশদ ভাবে জানতে সময় সুযোগ করে ঘেঁটে নিন google থেকে কি এই physics Olympiad, একটু নাড়াচাড়া করলেই জানতে পারবেন। তাই কৃতিবান এই ছেলেটির জন্য সারা দেশ তো পাগল উপরন্তু পৃথিবীর বহু তাবড় তাবড় দেশ আজ মাথা ঠুকেই চলেছে।

4. HOW SUSHANT SINGH RAJPUT HAD INCLINATION TOWARDS FILM INDUSTRY 
     
ইঞ্জিনিয়ারিং পড়া কালীন ফার্স্ট সেমিস্টারেই তার এক সহপাঠীর কথায় উৎসাহিত হয়ে সে নাচের তালিম নেয় SHAIMAK DAVAR DANCE গ্রুপে নিছক একটু পড়ার চাপ ও মানসিক ঊৎফুল্লতাকে  সমতা আনার জন্য, সে যেটাই শিখেছে এতটা মনোসংযোগ দিত,যে সে সেরা হয়ে উঠেছিল সেই নাচের প্রতিভায় আর জীবনের  এক সুযোগ ঘটলো AISHWARYA RAI এর সাথে Australia commonwealth games এ নাচবার সুযোগ SHAIMAK DAVAWAR এর হাত ধরে।

এতেই সে ধীরে ধীরে সে বিখ্যাত হোলো কলেজ জীবনে, মনের মধ্যে একটা স্বপ্ন সে সেদিনই দেখেছিলো আরো প্রতিষ্ঠা পেতে হবে সকলের কাছে পৌঁছতে হবে নিমেষেই কারণ সেও বুঝেছিলো জীবন একটাই, একটাই সুযোগ।তাই ইঞ্জিনিয়ারিং কে শিকেয় তুলে যোগ দিল 



SUSHANT SINGH RAJPUT (AT ALMAMATER DTU)

Acting  প্রতিভায় তাও আবার BARRY JOHN এর মত একজন অভিনয় প্রতিভার কাছে। এই তার যোগসূত্র শুরু ক্যামেরার সাথে, তাই পাড়ি দিল সুদূর বোম্বাইতে। 

টিভি সিরিয়াল তখন বেশ জনপ্রিয় সুযোগ ও হোলো প্রথম টিভি সিরিয়াল “KIS DESH MAIN HAIN MERA DIL" 2008 সালে, ঠিক এর পরেই শুরু হয় আরেকটি জনপ্রিয় টিভি সিরিয়াল “ PABITRA- RISTE “ 


প্রায় দীর্য তিনবছর অর্থাৎ 2009-2011 একেবারে মাতিয়ে ফেলেন SUSHANT SINGH RAJPUT তার সেই অভিনয় শিল্প নৈপুণ্যে। 
এখানেই তার পরিচয় ANKITA LOKHANDE নামক একটি মেয়ের সাথে আর শুরু হয় দীর্ঘদিন একসাথে পথচলা। মাঝে দুবছর একটু থমকে, সরাসরি লাফ মারেন বলিউডের চিত্রতারকাদের সাথে সমানভাবে অভিনয় শিল্পে পাল্লা দিতে। 

5. FUTURE GOAL PLANNING OF SUSHANT SINGH RAJPUT


 আচ্ছা ভাবুন তো আমরা সাধারণ মানুষ   যখন planing করি কতদিনের করি কারো কারো ক্ষেত্রে সাতদিনের, কারো ক্ষেত্রে খুব জোর দুই মাস বা তিনমাসের আর যত্নবান হই সেগুলোকে পূর্ণ করতে। এই ছেলেটি আগামী পাঁচবছরের নিখুঁত  পরিকল্পনা করতো তাও আবার তারই সেই পরিকল্পনার subshell তৈরী করতো যাতে সেটা পূর্ণতা পায় অন্তত সময়ের আগেই, 

সেজন্য সে পঞ্চাশটার কাছাকাছি সেই ধারণা গুলো লিখে রাখতো একের পর এক আর সেটা ভালো ভাবে রপ্ত হলে তাতে তার কলমের সঠিক চিহ্নের দাগ পড়তো।


6. INTEREST ABOUT ASTRONOMY OF SUSHANT SINGH RAJPUT 


মহাকাশ সম্বন্ধে কৌতূহল ও ছিল অপরিসীম দিনের শেষে একান্তে তাই সে গ্রহ নক্ষত্রের অবস্থান দেখতো তার সেই বিখ্যাত TELESCOPE MEADEL X600  দিয়ে , অত্যন্ত দামি যা অতি বিরল আজও পর্যন্ত। চাঁদে নিজের জায়গা কেনার এই প্রথম একজন ভারতীয় স্বপ্ন দেখেন ও কিনেও ফেলেন তার আকাঙ্খিত জায়গা যাঁর নাম “MARE MUSCOVIENSE" অথবা “SEA OF MUSCOVY" ও বলা হয়   । 
নিজের MEADELX600  টেলিস্কোপ 

ব্যবহার করে রাতের অন্ধকারে সে স্বপ্নের জায়গা দেখতে দেখতে ঘুমিয়ে পড়তো। এই অল্প জীবনেই সে যোগ দিয়েছিলো পৃথিবীর বহু বিখ্যাত বিজ্ঞানীদের সাথে, আদান প্রদান করেছে তার পাওয়ার ইচ্ছে গুলো তাই মুহূর্তে যোগ দেয় এক সংস্থার সাথে এক মেম্বারশীপের মাধ্যমে যার নাম ILLR( INTERNATIONAL LUNAR LAND REGISTRY) । 


চুক্তিবদ্ধ করে নিজেকে এক বছরের জন্য যার সেই সময়ে কেনার মূল্য ছিল 1250/- ভারতীয় মুদ্রায় এক একর জমির দাম। SUSHANT কিনেছিলো 170 Mile সেই সুদীর্ঘ জমি অর্থাৎ 276 km এলাকা জুড়ে একছত্রপতি অধিকার এক বছরের জন্যে সেই প্রস্তাবিত জমির সার্টিফিকেট সে পায় ILLR থেকে। 


ইতিমধ্যেই তার যোগসূত্র স্থাপন হয় INTERNATIONAL SPACE INSTITUTE FRANCE যেখানে তাকে আহ্বান ও জানানো হয় যদিও সে আহ্বানে তার যাওয়া হোলো না, জীবন তাকে কেড়ে নিলো সে ইচ্ছে থেকে। শোনা যায় একবার এক শুটিংয়ে SUSHANT SINGH বাধ্য করে এক স্পট বয় থেকে তার মাথার টুপিটা চাওয়ার জন্য তার একমাত্র কারণ সেই টুপিটাতে লেখা NASA। এ স্বপ্ন  বাস্তবায়িত করতে তাকে উড়িয়ে নিয়ে গিয়েছিলো সেই NASA তে।



সেখানে গিয়ে এক আলাপচারিতার মাধ্যমে মহাকাশ যাওয়ার স্বপ্ন সে পোষণও  করে  বহু বিজ্ঞানীদের সাথে। অনন্ত মহাকাশের নানান জিজ্ঞাস্য ও খুঁটিনাটি একের পর এক দানা বাধঁতে থাকে NASA তে গিয়ে। 




একটা সময়  সে তার ইচ্ছের প্রকাশ ঘটায় Cosmonaut এর সেই বিখ্যাত সাদা পোশাকে ও। তা সে পূরণ ও করে সেই ইচ্ছে। চলচ্চিত্র জগতে উনিই একমাত্র ভারতীয় যার ছবি আজও NASA য় উজ্জ্বল ভাবে বিদ্যমান।



2017 সালে একজন scientist Mr. Karan Jani এর সাথে যৌথ ভাবে NEUTRON STAR COLLISION DISCOVER করেছিলেন। সুশান্তের সম্বন্ধে তাঁর মৃত্যুর পড়ে উনি  এক টুইট করেন ও তাঁর বক্তব্য পেশ করেন






"Chanda Mama Door ke" সিনেমার জন্য NASA তে পাড়ি দিয়েছিলেন। রিপোর্ট অনুযায়ী সুশান্ত তাঁর CERTIFIED INSTRUCTOR’S COURSE করছিল, যাতে 2024 SPACE MISSION এ সে যাওয়ার সেই সুযোগ পায় কোনো ভাবে।  মহাকাশে পাড়ি দেওয়ার সে স্বপ্ন SUSHANT কে আরো এক ধাপ চিন্তা করতে সাহায্য করেছিলো, সেক্ষেত্রে সে HOUSTON এ পরবর্তী ট্রেনিং নেওয়ার জন্য প্রস্তুত ও হচ্ছিলো। তারই এক প্রতিবেদন প্রকাশ পায় সংবাদ মাধ্যমে




7 . SUSHANT SINGH RAJPUT INTEREST ABOUT COMPUTER AND CODING

কম্পিউটার সম্বন্ধে জানতে হলে দুটো বিষয়ে সে বেশ জোর দিত এক programming আরেকটি হোলো coding  , তাই অবসর সময়ে তার ডাইরিতে লেখা planing এ স্থান পেয়েছিলো এ বিষয়ে জানা। coding  তাকে এতটাই আকৃষ্ট করেছিলো যে PUBG ভিডিও গেম যা CHAINA র তৈরি, কিছুদিন আগেই এ দেশ থেকে BANNED হয়ে গেছে শেখান থেকেই তার মাথায় আসে FAU-G নামক ভিডিও গেম PLAN, যা ভারতীয় সেনা বাহিনী নিয়ে তাদের বিভিন্ন যুদ্ধের কার্যকলাপ।যদিও এটা তদন্ত সাপেক্ষ এক দল হয়তো বা দুষ্টচক্র তার থেকে ছিনিয়ে নেয় তার এই সৃষ্টি। সময় হয়তো বলবে তার এই INDIAN SOLDIER সৃষ্টির VDO GAME টির ব্যাপারে যার থেকে তারা আশা করছে কয়েক হাজার কোটি টাকার মুনাফা করতে পারবে।

8.      SUSHANT SINGH RAJPUT   INTEREST ABOUT PLANTATION 


তার স্বপ্ন ছিল 1000 গাছ, অর্থাৎ বৃক্ষরোপন সেটা কিছুটা হলেও শুরু করেছিলো। একটা সময় তার INTERVIEW তে সে বলেছিলো যদি চলচ্চিত্র জগতে বাধা আসে তবে সে ফিরে যাবে কৃষি কাজে অথাৎ ORGANIC কৃষি কাজে,কারণ মনে মনে সে এই পরিকাঠামোয় নিজেকে তৈরিও করতে চেয়েছিলো। তার ডায়েরী তে এ বিষয়েও বিশেষ উল্লেখ ও পাওয়া যায়।

9. LIFE STYLE OF SUSHANT SINGH RAJPUT

ইঞ্জিনিয়ারিং পড়াশুনা কালীন সে নিজেও দিল্লীতে তার অবসর সময়ে টিউশন করতো 11-12এর ছাত্রদের এতে সে তার শ্রমের বিনিময়ে অর্থমূল্য ধার্য করেছিলো ঘন্টায় 500/- টাকা। এক মধ্যবিত্ত পরিবারের সৌজন্যে এখান থেকেই শুরু স্বপ্নগুলোকে ধীরে ধীরে হাতছানি দেওয়া ও এক বাস্তিবায়িত রূপদান করা। টিউশনের পয়সা থেকে প্রথম বাইক কেনা। এক হলুদ রঙের বাইক তার জীবনের প্রথম স্বপ্ন এনে দেয়। 

তার লেখা পঞ্চাশটি স্বপ্নের মধ্যে স্থান পায়         Maserati Quattroporte ,  

পরবর্তীকালে একে একে সে স্বপ্ন গুলো সে বাস্তব করে,অভিনয় জগতে পা রাখতেই. Range Rover
Maserati Quattroporte , 

BMW  কিনে। এই BMW K1300R বাইকটি সে কেনে আনুমানিক 25 লক্ষ টাকা দিয়ে।
 
একটা সময় এক interview তে সে বলে “জীবনে গাড়ি কিনবো এটা যেমন একটা খুশি দেয় মনকে কিন্তু যেদিন কিনে ফেলেছিলাম তার পরের দিন থেকে আমি used to হয়ে গিয়েছিলাম সেই গাড়ির প্রতি।এখন সে টান আমি অনুভব করি না  কিন্তু যেটা অনুভব করি সেটা হোলো কেনার জন্য যে journey টা সেটাই সবথেকে জীবনে বেশি matter করে “। বড়ই আকৃষ্ট করেছিলো মনকে ছুঁয়ে যাওয়া সেই  কথাটা।সেটা শুধুমাত্র SUSHANT SINGH RAJPUT এর ক্ষেত্রে প্রযোজ্য নয় আমাদের সকলের ক্ষেত্রে সমান ভাবে বর্তায়।

10. SUSHANT SINGH RAJPUT INTEREST ABOUT INSTAGRAM AND TWITTER

তার fan follower ছিল প্রায় অনেক million দিনের শেষে সে সেখানে বাছাই করা 500 জনকে Instagram বা twitter account  থেকে উত্তর দিত প্রতিনিয়ত আর নিজে 6000 লোকজনকে follow করতো এক রুটিন মাফিক দায়িত্ব হিসেবে। এ কথা সে তার নিজস্ব ডাইরিতে লিখে রাখতো। এথেকে কিন্ত একটা কথা পরিষ্কার জীবনের প্রতিটি মুহূর্তকে সে উপভোগ করতো একটা গভীর চেতনা বোধ দিয়ে।


11. SUSHANT SINGH RAJPUT FILMS 

জীবনের প্রথম সিনেমা “KAI PO CHE",  Chetan Bhagat এর অসামান্য বই THREE MISTAKES OF MY LIFE থেকে নেওয়া কাহিনী তাকে চরম শিখরে নিয়ে যায়, দর্শকের মনিকোঠায় স্থান পেয়ে গিয়েছিলো চিরতরে। 

একদিকে তার অসম্ভব বুদ্ধিদীপ্ত চেহারা, মিষ্টি ও স্মিত হাসি যাকে বলে এককথায় SIGNATURE STYLE মন্ত্রমুগ্ধ করেছিল শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত। বহু যুবতী প্রেম ছুঁড়েছিলো এই SUSHANT SINGH RAJPUT এর উদ্দেশ্যে একেবারেই মনের অনেক গভীরে। YASH RAJ BANNER এ দ্বিতীয় পর পর তিনটে  নতুন ছবি “SUDDH DESHI ROMANCE",


”BYOMKESK”


 , “RAABTA" “


বক্স অফিস মাতানো সেই বই, কিন্তু YASH RAJ FILM এ একটা আপত্তিকর পরিস্থিতি যেটা ছিল সেটা হোলো একসাথে তিনটে বই তাকে করতে হবে, এর মাঝে সে কোনো রকমের অন্য কোনো বই  SIGN করতে পারবে না। তাই অপেক্ষা করতে হয়েছে বহুদিন NIRAJ PANDEY এর BIOPIC ছবি “MS DHONI" 


এই ছবি যাঁরাই দেখেছেন এক কথায় বলেছেন তারা আসল MS DHONI কে দেখছেন বিভিন্ন ভঙ্গিমায়, যেমন SUSHANT SINGH RAJPUT এর হাঁটাচলা, কথাবার্তা,বলার ভঙ্গিমা, চুলের সেই ঝাঁকড়া style, খেলতে খেলতে গ্লাভস খুলে নেওয়া, মাঠে এসেই warming একেবারে Dhoni র  ভঙ্গিমায়, এমনকি dhonir সেই নাকে হাত দেওয়া বা নাক টানা  সবেতেই এক অপূর্ব মিল কোথায়  যেন দাগ কেটেছিল তাঁর অভিনয়ে প্রথম থেকে শেষঅব্দি। 
Box office flop সিনেমা হোলো “SONCHIRIA" 


মুক্তির পরে পরে বহুদিন সে বই সাফল্যের মুখ দেখেনি। “DRIVE" KARAN JOHAR প্রযোজিত যদিও এটি RELEASE হয় NETFLIX এ। 
পরবর্তী আরেকটি ছবি ABHISEKH KAPOOR  নির্দেশিত এক প্রেম কাহিনী ও কেদারনাথের হড়পা বান যা 2013 সালের 16ই june কেদারনাথের চারিপাশ ভাসিয়ে নিয়ে গিয়েছিলো, তাই নিয়েই সিনেমা  “KEDARNATH"। 
এরই পরবর্তীকালে এক হোস্টেলের জীবন কাহিনী নিয়ে অসামান্য বই NITESH TIWARI র  “CHHICHHORE" যার অসামান্য THEME ছিল “ SUICIDE IS NOT AN OPTION “। 


শেষ যে বইটা SUSHANT SINGH RAJPUT দেখে যেতে পারেনি সেটা হোলো “DIL BECHARA “ MUKESH CHHABRA র।  JOHN GREEN এর বিখ্যাত এক নভেল থেকে নেওয়া যার নাম THE FAULT IN OUR STARS, cancer patient কে নিয়েই পুরো সিনেমা। দুজন cancer patient কেমন করে জীবনের  দিন গুলো কাটায়।



12. NET ASSET VALUE OF SUSHANT SINGH RAJPUT 

তার এই মুহূর্তে asset value 8 million , অর্থাৎ ভারতীয় মুদ্রায় সেটি আনুমানিক 59 কোটি টাকা। মৃত্যুর আগে অব্দি মুম্বাই  শহরের BANDRA তে PALI HILLS নামক জায়গায় থাকতেন। যার মাসিক ভাড়া ছিল 4LAKH 51THOUSAND ONLY। SUSHANT SINGH RAJPUT তার প্রতিটি সিনেমার জন্য আনুমানিক 5-7 কোটি টাকা ধার্য করতেন, ও 1 কোটি টাকা নিতেন শুধুমাত্র Brand Endorsement এর জন্যে।

13. SUSHANT SINGH RAJPUT GIRLFRIEND 


অভিনয় জগতে আসার পর  তার প্রথম বান্ধবী ANKITA LOKHANDE , 


দীর্ঘদিন একসাথে থাকার পর তাদের বিচ্ছেদ, পরবর্তী একের পর এক নারী তার জীবনে আসে তারা হলেন KRITI SANON, 

SARA ALI KHAN  

ও অবশেষে RHEA CHAKRABORTY ।
হয়তো বা এই রিয়া চক্রবর্তীর জন্যই  তার জীবনে কালোছায়া নেমে আসে, যাকে SUSHANT SINGH RAJPUT বিশ্বাস করেছিলো মনেপ্রাণে ।

14. DEATH OF SUSHANT SINGH RAJPUT , TRIBUTE 


SUSHANT SINGH RAJPUT এর মৃত্যু হয় 14TH JUNE 2020 মুম্বাইতে নিজ বাসভবনে। যদিও তার মৃত্যু সম্পর্কে একটা মতবিরোধ আছে তাই সেটি তদন্তসাপেক্ষ, যা এখনো সঠিক ভাবে জানা যায় নি। যাক SUSHANT নেই আমাদের মাঝে, আমরা মনে রাখবো তার অভিনয় ও তার স্মিত হাসি যা আজও আমাদের মনিকোঠায় থাকবে চিরতরে। এক উদীয়মান শিল্পীর অকালে পরলোকে চলে যাওয়ায় আমরাও সমব্যাথী তাদের পরিবারের সাথে তাই আমাদের শ্রদ্ধাঞ্জলি থাকলো এই SUSHANT SINGH RAJPUT এর উদ্দেশ্যে।

15. SUSHANT SINGH RAJPUT PASSION ABOUT PET


সুশান্তের আরো একটা শখ ছিল কুকুরের, উনি মানতেন কুকুরই একমাত্র পশু যে তাঁর মনিবের রক্ষা ও করে আবার দেখা শোনা ও করে। তাঁর আদরের কালো LABRADOR টির নাম "FUDGE" , যে আজও পথ চেয়ে বসে থাকে তাঁর মনিবের, অবলা প্রাণীর  সে কষ্ট কখনোই তা প্রকাশ করতে পারে না, কিন্তু আকারে ইঙ্গিতে সে বুঝিয়ে দেয় সে আজও অপেক্ষায়।সম্প্রতি তাঁর ভাগ্নি মল্লিকা ইনস্টাগ্রামে এক ভিডিও পোষ্ট করে বলেন FUDGE" এখনো এমন করে সদর দরজায় বসে অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকে, সে বোঝাতে চায় এই বুঝি SUSHANT আসবে ও তাকে জড়িয়ে ধরবে "।



16. SUSHANT SINGH RAJPUT AWARD AND MUSEUM 

ভারত সরকার আগামী বছর অর্থাৎ 2021 সালে ঘোষণা করেছেন সিনেমা জগতের সর্বোচ্চ সম্মান DADA SAHEB PHALKE AWARD তাকে দেওয়া হবে। তাদের পরিবারের পক্ষ থেকে তারা ঠিক করেন তাদের পাটনার বাসভবন টি কে তারা সুশান্তের স্মৃতি সৌধ হিসেবে ব্যবহার করবেন অর্থাৎ USHA SINGH HOUSE তাঁর পৈতৃক ভিটে সেটি MUSEUM হিসেবে ব্যবহৃত হবে।এক স্বনাম ধন্য বলিউড চিত্র তারকা নানা পাটেকার SUSHAN SINGH RAJPUT এর পাটনা  বাড়িতে যান, সাক্ষাৎ করেন তার বাবার সাথে ও সুশান্ত কে তাঁর শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। 


 


আমরা সমস্ত ভারতবাসী এমন এক উদীয়মান প্রতিভাকে হারিয়ে হয়তো অনেক শুন্যতা পেলাম যার ক্ষতিপূরণ হয়তো আমাদেরই  দিতে হবে অজানা সমস্ত তথ্য যা আমাদের এখনো ভাবিয়ে তুলছে আজ দিনের পর দিন, প্রতিনিয়তই।

তাঁর সেই বিখ্যাত QUOTE বেশ মনে পড়ে "আপনাদের কাছে SUSHANT SINGH RAJPUT একটা পরিচিত  নাম অর্থাৎ NOUN, আর আমি নিজের কাছে নিজে একজন VERB অর্থাৎ ক্রিয়া" ….





Comments

sadamata101.blogspot.com

B-47#বিশ্বকর্মা_পূজো

সন্তোষ ঢাকি

B-71#GANESH_PRASADAM. ( গনেশজির ভোগ নিবেদন মোদক ও পূরণ পুলি)