B-41#সত্তরে হোয়াটস্এপ

                                                                        সত্তরে হোয়াটস্এপ  
রাহুল,  বাবা তুই আর বৌমা অফিসের পর  যখনি বাড়ি আসোস , সেই একসাথে বইসা  চা খাওয়া ব্যস,  তারপর সমানে তোরা দুজনা  ওই যে মোবাইলটা নিয়া  বসলি,  চলে এক্কেবারে  রাত দশটা পর্যন্ত। 
আমার না হয় এখন সময় কাইট্যা  যায় মহাভারত দেইখা , কিন্তু ভাবি জানোস  বাবা,  কি আসে ঐটাতে  যে তোরা এতক্ষন নিয়া  সময় কাটাস।  বৌমা তুমি কিছু মনে কইরো না  কাল তুমি এত হাসছিলা  জানস রাহুল, পাশের ঘর থেইক্যা  wheel chair টা নিয়া আইস্যা  দেখি তখনো হাসে , আমায় আসতে দেইখ্যা  তুমি চুপ হইয়া  গেলে,  কিন্তু তাও হাইসাই যাচ্ছিলা , আর আমি ভাবলুম গেছে বৌমা পাগল হইয়া  গেছে। রাহুল ওই যন্ত্র টা কিনতে কত লাগবো  রে, আমায় কাল আইনা  দিবি?  তবে হ্যাঁ,  বড় চাই বেশ বড় তোগো থাইক্যা ও  বড়, চল্লিশ হাজারে হইয়া যাইবো  না?  এই নে,  টাকা পয়সা নিয়াই বসছি  চা খাইতে , তুই না হয় এখনই আইনা  দে  রাহুল। আজ সন্ধ্যে থাইক্যা  তোদের মতো আমিও হাসুম  সমানে  জোরে  জোরে । ধর ধর, টাকাটা ধর যা এক্ষুনি যা আমার তর্ সইছেনা যে রাহুল।
                                 কৈ দেখি দাও,  আমি তাহলে তোমার জন্য একটা ট্যাব নিয়ে আসি, ওটা বড় বড় দেখাবে, দেখতেও অসুবিধে হবে না। তোমার নামে কিনবো তো নাকি? 
                                 আরে বাবা যা ,  কেন আমার নামে কিনবি ক্যান,  বারবার ওই দোকানে হাজিরা দিতে হইবো নাকি?  তা  তোর নামেই কেন না  বাবা। আচ্ছা বৌমা আমি সব দেখতে পামু তো নাকি  ধরো নাচ, গান, সিরিয়াল, ফুটবল, হিস্ট্রি tv, এনিম্যাল চ্যানেল সব?  
                                 হ্যাঁ মা সব,  আপনি যেটা চাইবেন সেটাই। আপনার ছেলে নিয়ে আসুক তখন সব শিখিয়ে দেবো ক্ষণ। হোয়াটস্যাপ আর ফেইসবুকেও একাউন্ট করে দেবো আপনার পরিচিতদের সাথে লেখালিখি, ফেসবুকে নিজের লেখা পোষ্ট সব দিতে পারবেন। 
                                  মা এই যে দেখো নিয়ে এসেছি তোমার যন্ত্র মোবাইল। দাঁড়াও তোমার বৌমা আর আমি তোমায় শিখিয়ে দিচ্ছি। 

                                     প্রভাতী আমারে  এক কাপ গরম চা,  আর শোন্ গরম গরম  পাকোড়া ভাইজ্যা লই আয়  তো,  খাইতে খাইতে শুরু আর উদ্বোধন করি, হ্যাঁ বৌমা কও  , সব channel গুলা  তাহলে এইখান থাইক্যাই পামু?    আচ্ছা ফেইসবুকে আমার কোনো লেখা পোষ্ট করতি  হলে তাহলে এই জায়গায় লিখতে হইবো, তাই তো?  বুজ্জি, হালা এতো  এক্কেবারেই  সহজ, এইটা কি শিখতে লাগে নাকি, এতটা কাল কি বুৰ্বকই না ছিলাম। আচ্ছা you tube না কি কস না, হেইটা কেমনে দেখে? আচ্ছা  বুজজি হেইটা তো আরোও সহজ। 
                                   মা, শুনুন you tube এ কোনো কিছু ভালো লাগলে তাহলে ওটা subscribe করে দেবেন আপনাকে পর পর দেখাতে থাকবে।  subscribe করে  এই ঘন্টাটা একবার বাজিয়ে দেবেন ব্যাস। 
                                   তা ঘন্টাটা বাজাই দিলে ওরা উইঠ্যা  পড়বো না তো? 
                                 মা,  আপনার এত কিছু বুঝে লাভ নেই, যেটা বললাম সেটাই করবেন কেমন? 
ঠিক আসে, যা শিখছি ওগুলা রাতে  চেষ্টা করুম আর কি, হালায় এমনিতেই তো ঘুম আসেনা, দুই তিনখান বড়ি খাইলেও ঘুম আসেনা,  দেখি যন্ত্রটা লইয়া আজ কেমন সময় কাটে।  ও রাহুল,  দেখ তো তোরে একখান হোয়াটস্যাপ করি পৌঁছায় কিনা কও তো?   
                         মা তুমি এগুলো কি লিখেছো,  আরে বাবা পোষ্ট করার আগে নিজে পড়বে তো নাকি?  দেখো কি লিখেছো   “ হুলো তোর খানাযন্ত্র বেশ দারমোজা হইছে “ আরে বাবা তুমি লিখতে চেয়েছিলে “ রাহুল তোর যন্ত্রখানা বেশ মজাদার হইসে “  এটাই তো লিখতে চেয়েছিলে নাকি? 
                          সে যাকগিয়া তুই বুঝতে পারসোস তো নাকি ? যাই সন্ধ্যা আরতি   কইরা  আসি তারপর রাতে আবার বসুম। 

পরের দিন সকাল 

কি গো মায়ের কি হোলো আটটা বাজে এখনো মা উঠলো না, এই নিয়ে দুই রাউন্ড চা খাওয়া হয়ে গেলো,  যাও না একটু ডেকে তোলো না ।   ও আচ্ছা আচ্ছা ওই তো আসছে।  কি গো এতো দেরি করলে, তুমি তো রোজ পাঁচটায় উঠে যাও, বসো বসো এতো দেরি কিসের ? 
                                   আর কৈইস না কাল রাতে যা হইসে, আমি ওই ড্যাব টা লইয়া ফেইসবুক,  হোয়াটস্যাপ সব দেখসি আর কি , তারপর youtube ও গেসি,  কি সুন্দর রাসমণির একটা সিরিয়াল ও দেখসি,  সমেস্যা টা হইসে তার পর। 
আরে আন্দামানের জারোয়াদের লইয়া একটা ভিডিও দেখসিলাম, দিসি হালায় ওই ঘন্টি টা বাজাইয়া,  যেইখানে গেসে ওই হালায় উটসে কিনা জানি না, আমারে তো সারারাত উঠায় সে, সমানে টং কইরা ঘন্টি বাজে আর আমার ঘুম ভাইঙ্গ্যা যায় , ড্যাব টাতে দেখি সারা পৃথিবীর জারোয়াদের লইয়া হাজির কিসুই বুজি না, হালারা কাপড় চোপড় না পইড়া খালি হাম্বা হুম্বা করে  আমার ড্যাবে , একটার পর একটা আইসাই যাচ্ছে।  উইঠা রাগে দিসি ড্যাবের কোম্পানিকে নালিশ ঠুইকা। ফেইসবুক খুইলা লিখি,  এই শয়তান কালই আমার ড্যাব টা ফেরত লইতে হইবো, যত রাজ্যের বদমাসি,  শোন্ রাহুল দোকানে যা ঐটা ফেরত দে গিয়া। 
                                      মা তুমি কাকে নালিশ ঠুকলে জানো, আরে বাবা ফেইসবুক আর তোমার মোবাইল টা দুটো আলাদা আলাদা কোম্পানি কি যে করো না মা,  দেখি দেখি আগে শিগগির ডিলিট করি। 
         



                                

Comments

sadamata101.blogspot.com

B-47#বিশ্বকর্মা_পূজো

সন্তোষ ঢাকি

B-71#GANESH_PRASADAM. ( গনেশজির ভোগ নিবেদন মোদক ও পূরণ পুলি)