B-28#আমি

                          আমি 

আমি এক সাদামাটা মনের গভীরে  সুপ্তপ্রায় এক আগ্নেয়গিরির লাভা ,
যে আজও স্বপ্ন দেখে,বেরিয়ে আসুক মনের সে চাওয়ার,
 বহু আকাঙ্খিত হয়তো বা সেটা ছিল,  লুপ্তপ্রায় হয়ে এক অজানা  প্রতিভা।
চলার পথে হাত ধরেছি, বোঝাতে চেয়েছি আমি আজও  আছি,
আপোস করেছি চাওয়া পাওয়ার কাছে, হার মানিনি আজও অন্যায়ের কাছে ।
মনের শিশুকে আজও করি লালন, হারাতে চাই না আজও
 সন্তর্পনে করি তারে,  আজও এক অবারিত পালন।
ভয় হয় এক প্রতিশ্রুতির কাছে, উত্থানেও যেন পিছু না ভুলি,যা ছিল মনের মাঝে,
 অনেক পেয়েছি, অনেক নিয়েছি  ক্ষোভ নেই বুঝি আর,
কিছুই তো পারিনি দিতে মন চাই, জানি "শুধু  তুমি আছো আমি আছি আর"।
জানি একদিন শিথিল ও হবে, কেউ আগে বা কেউ পরে যাবে,
সেদিন একলা, বসে কোনো এক বেলা,তুমি বা আমি স্মৃতিতে কুড়োবো,
 হারিয়ে যাওয়া সেই মিষ্টি তেঁতোর,কি সাদামাটা ছিল ঐ বাঁধন বেলা।
24.08.2020 

Comments

sadamata101.blogspot.com

B-47#বিশ্বকর্মা_পূজো

সন্তোষ ঢাকি

B-71#GANESH_PRASADAM. ( গনেশজির ভোগ নিবেদন মোদক ও পূরণ পুলি)